পুঠিয়ায় করোনায় দোকান পাঠ বন্ধ ঘোষনা দুজনের ১০ হাজার টাকা অর্থদন্ড

0 ৬৫৩

পুঠিয়া(রাজশাহী)প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় দোকান পাঠ, ব্যবসা প্রতিষ্ঠান অনিদিষ্ট কালের জন্য বন্ধ রাখার জন্য হাত মাইকিং করেছে উপজেলা প্রসাশন। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে বানেশ্বর ব্যবসায়ী বনিক সমিতির হল রুম থেকে এ মাইকিং করা হয়। তবে এই মাইকিং এ উপজেলা প্রসাশনের নির্দেশক্রমে সার, কীটনাশক, ফার্মেসি (ঔষধ), মুদিখানাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা রাখার জন্য বলা হয়। এই ঘোষণার পরেও দোকান খোলা রাখার অপরাধে বাবর আলী বাবর স্টোরকে ৫ হাজার টাকা ও শ্রী গুরুপদ পাল তৃপ্তি বস্ত্রালয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

করোনা ভাইরাসের পাদুর্ভাবের কারনেও জন বাহুল্যতা এড়িয়ে চলা অবশ্যক। বিধায় সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকগণকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। এই আদেশ অমান্য কারীর বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।
এই নির্দেশনার প্রেক্ষিতে পুঠিয়া উপজেলার বানেশ্বরসহ, ধোপাপাড়া বাজার এবং অন্যান্য বাজারে বিশেষ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ওলিউজ্জামান, এসময় সাথে ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয় মোঃ মোহাম্মদ কাউসার হামিদ, র্যাব ৫ ও পুঠিয়া থানা পুলিশের সদস্যবৃন্দু সে সময় উপস্থিত ছিলেন।
অভিযান পরিচালনাকালে অবহেলাজনিত কার্য দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভ করার সম্ভাবনা রয়েছে এরুপ কাজ করার জন্য বাংলাদেশ দন্ডবিধি এর সংশ্লিষ্ট ধারায় ঔ ২ জন ব্যবসায়ীকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.