অধিনায়ক নয় ব্যাটার হিসেবে রান করতে চান শান্ত

0 ৬৯
নাজমুল হোসেন শান্ত। ছবি : বিসিবি

সদ্য সমাপ্ত বিপিএলের দশম আসরটা ভালো যায়নি জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। গতবারের রানার্সআপ সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে খেললেও ছন্দে ছিলেন না এই ব্যাটার। প্রথমবারের মতো পূর্ণকালীন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালনের অপেক্ষায় এই বাঁহাতি ক্রিকেটার। তবে, অধিনায়ক নয় ব্যাটার হিসেবে রান করতে চান শান্ত।

শান্ত আরও যোগ করেন, ‘এরপর আমার যে দায়িত্ব আছে সেটার ব্যবহার করব মাঠে, মাঠের বাইরে যে জায়গাগুলো আছে। তাই এখানে আলাদাভাবে দেখছি না অধিনায়ক তাই আমাকে অতিরিক্ত কিছু করতে হবে। যখন ব্যাটিং করব আমার দায়িত্বটা কী, সেটা পালন করার চেষ্টা করব।’

শান্ত ভারপ্রাপ্ত হয়ে এর আগে ৬টি ওয়ানডে নেতৃত্ব দিয়েছেন। সেখানে ৬ ম্যাচের মধ্যে একটিতে জিতেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে এসেছে ঐত্যিহাসিক সেই জয়টি। এছাড়া দুটি টেস্টে তার অধীনে একটি টেস্টও জিতেছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতেও ৩ ম্যাচ নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে একটিতে জিতিয়েছেন। ভিন্ন ভিন্ন কারণে আগের দলকে নেতৃত্ব দিতে হলেও এবার প্রেক্ষাপট ভিন্ন। শান্ত লম্বা সময়ের জন্যই বাংলাদেশের দায়িত্ব পেয়েছেন। তার নেতৃত্বেই বাংলাদেশ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে।

Leave A Reply

Your email address will not be published.