নাটোরে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত

0 ৩৪

নাটোর প্রতিনিধি: “উন্নয়ন শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ ” এই শ্লোগান নিয়ে নাটোরে “আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার কালেক্টরেট ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু নাসের ভূঞা। পরে সেখানে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি নাটোরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয় শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আবু নাসের ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক রাজশাহী সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক খাইরুল বাশার, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (ডিডিএলজি) ওলিউল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিনা সাত্তারসহ কর্মকর্তাবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, দুর্নীতি প্রতিরোধে পরিবার থেকেই চর্চা শুরু করতে হবে। বর্তমান সরকার দুর্নীতি প্রতিরোধে দেশকে ডিজিটালাইজেশনের মাধ্যমে এবং জাতীয় শুদ্ধাচার কৌশল প্রণয়নের মাধ্যমে আগামী ৪১ সালের বাংলাদেশ বিনির্মাণের কাজ করে যাচ্ছে । খুব অল্প সময়ের মধ্যে দুর্নীতিকে জাদুঘরে নিয়ে যাওয়া সম্ভব হবে।

এছাড়া টিআইব পরিচালিত সনাক নাটোর পৃথকভাবে নাটোর প্রেসক্লাব চত্বরে শোভাযাত্রা ও মানববন্ধন কর্মসুচি পালন করে। এসময় সনাক ও ইয়েস সদসস্যবৃন্দ, টিআইব কর্মকর্তা কর্মচারী এবং বিভিন্ন সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.