পাঁচ টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ

0 ৩০০

পরিস্থিতি ঠিক থাকলে চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সরাসরি বাংলাদেশে আসবে অসিরা। এর জন্য এরই মধ্যে দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে বাংলাদেশ সফরটি হবে সংক্ষিপ্ত। মাত্র সাত দিনের মধ্যে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে নিজ দেশে ফিরবেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা।

২৯ জুলাই বাংলাদেশে পা রাখবেন অসি ক্রিকেটারেরা। সফরে স্বাগতিকদের বিপক্ষে ২ থেকে ৮ আগস্টের মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি খেলবেন তাঁরা। মিরপুরে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন, বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ নিয়ে আকরাম খান বলেন, ‘অস্ট্রেলিয়ার সফর এখন পর্যন্ত নিশ্চিত আছে। ওরা যেগুলো চাচ্ছে, আমরা সেগুলোই করার চেষ্টা করছি। সবকিছুই চূড়ান্ত। প্রায় ৯০ থেকে ৯৫ শতাংশ হয়ে গেছে। ভবিষ্যতে যদি কোনো কিছু খারাপ না হয়, তাহলে ধরে নিতে পারি তারা আসবে। ২ আগস্ট থেকে ৮ আগস্টের মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি শেষ হবে। সবগুলোর ভেন্যু হবে মিরপুর।’

বাংলাদেশ সফরে আসতে অনেকগুলো শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। যা মানার চেষ্টা করছে বিসিবি। এর মধ্যে প্রধান শর্ত ছিল এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজনের। তাই সবগুলো ম্যাচই হতে যাচ্ছে মিরপুর শেরেবাংলায়।

এ ছাড়া বাংলাদেশে পা রেখে বিমানবন্দরে ইমিগ্রেশনের ঝামেলায় পড়তে চান না অসি ক্রিকেটারেরা। করোনা মহামারিতে বিমানবন্দরের গণরুমে ইমিগ্রেশনের কাজ করতে চান না তাঁরা। তাই সেজন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

পুরো হোটেল আইসোলেশন করে থাকার আর্জি ছিল অস্ট্রেলিয়ার। সেটাও মানা হচ্ছে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা। সুতরাং যতদিন ক্রিকেটারেরা থাকবেন, ততদিন হোটেলের রেস্টুরেন্ট, সুইমিংপুল সাধারণ অতিথিরা ব্যবহার করতে পারবেন না। এ ছাড়া ভেন্যু, আসা-যাওয়ার পথেও থাকবে খুব নিরাপত্তা।

অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

Leave A Reply

Your email address will not be published.