শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত বিসিবিপ্রধান

0 ২১৪

প্রথমবারের মতো আয়োজিত ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’-এ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেরা ফেডারেশন/সংস্থা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। আজ বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ পুরস্কার গ্রহণ করেন। সেরা ফেডারেশন হিসেবে এই পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বসিত বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন।

আজ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রবর্তিত এই পুরস্কারের জন্য সাতটি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব এবং দুটি প্রতিষ্ঠানকে মনোনীত করা হয়। এর মধ্যে সেরা ফেডারেশন হিসেবে পুরস্কার পায় বিসিবি।

পুরস্কার গ্রহণ শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,‘বাংলাদেশ ক্রিকেট দল যখন কোনো কিছু অর্জন করে তখন স্বাভাবিকভাবেই সারাদেশের মানুষের মতো আমরাও অত্যন্ত আনন্দিত হই। খুব ভালো লাগে। আমাদের দেশে কিন্তু অনেকগুলি পুরস্কার আছে। অনেক বড় বড় পুরস্কার সেগুলি। স্বাধীনতা পুরস্কার, একুশে পদকসহ অনেক পুরস্কার আছে। কিন্তু আমার কাছে মনে হয় শহীদ শেখ কামাল জাতীয় পুরস্কার, এর চেয়ে বড় অর্জন আর হতে পারে না। এটা ক্রিকেট এবং খেলাধুলার সাথে সম্পৃক্ত। আমি মনে করি, এটাই আমাদের সবচেয়ে বড় পুরস্কার।’

এরপর অস্ট্রেলিয়া সিরিজকে প্রসঙ্গ করে নাজমুল হাসান বলেন, ‘সময়টাও এখন বেশি ভালো লাগছে। অস্ট্রেলিয়ার মতো দলের সাথে পরপর দুটি ম্যাচ জিতে আজ এ পুরস্কার নিতে পারছি। উল্টোটাও হতে পারত। তখনও ভালো লাগত। কিন্তু জয় পাওয়ায় অনুভূতিটা অন্যরকম।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। টোকিও অলিম্পিক গেমস থেকে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ক্রীড়াবিদ হিসেবে রোমান সানা (আর্চারি),  মাবিয়া আক্তার সীমান্ত (ভারত্তোলন), মাহফুজা খাতুন শিলা (সাঁতার), ক্রীড়া সংগঠক হিসেবে মনজুর কাদের (শেখ জামাল ধানমন্ডি ক্লাব) এবং  ক্যা শৈ ল হ্ন (কারাতে ফেডারেশন), উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে আকবর আলি (ক্রিকেট) ও ফাহাদ রহমান (দাবা), উন্নতি খাতুন (ফুটবল), ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা ক্যাটাগরিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), আজীবন সম্মাননায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী মো. সালাউদ্দিন এবং ক্রীড়া সাংবাদিক হিসেবে মুহাম্মদ কামরুজ্জামান এবং পৃষ্ঠপোষক হিসেবে ওয়ালটন শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার লাভ করে।

Leave A Reply

Your email address will not be published.